[Latest News][6]

অর্থনীতি
আন্তর্জাতিক
খেলাধুলা
চাকরী
জীবনযাপন
প্রবাসের খবর
বাংলাদেশ
বিজ্ঞান ও প্রযুক্তি
বিনোদন
শিক্ষা

 

নেইমার বার্সায় ফিরতে চান বেতন কমিয়ে, জাভি বলছেন, ‘পরিকল্পনায় নেই’

নেইমার

 

বার্সেলোনা নিজেদের পরিকল্পনায় রেখেছিল লিওনেল মেসিকে। আর্জেন্টাইন তারকাও তাঁর পুরোনো ডেরায় ফিরতে চেয়েছিলেন। মেসিকে ফেরাতে নানা ধরনের কাগজপত্র তৈরির বেড়াজালে নিজেদের আবদ্ধ করে রাখায় বার্সা কাজের কাজটা করতে পারেনি। সে কারণে মেসিরও ফেরা হয়নি পুরোনো ঘরে। মেসি আগামী মৌসুম থেকে খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে।

মেসি না আসায় বার্সেলোনার পরিকল্পনা এখন এলোমেলো। কোচ জাভিও মেসি আসছেন—এমনটা ভেবেই দল সাজানোর ব্যাপারটি মাথায় রেখেছিলেন। এখন কী হবে! বার্সেলোনা এখন কী করবে। এমন যখন অবস্থা, তখন ব্রাজিলিয়ান তারকা নেইমার বার্সেলোনায় ফিরতে চাচ্ছেন বলেই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত। তারা খবর দিয়েছে, নেইমার বার্সেলোনায় ফিরতে চান নিজের বেতন অনেকটাই কমিয়ে।

বার্সেলোনা তাদের দলে আগামী মৌসুমে একটা বড় নাম যোগ করতে চায়। তারা এমন একজন খেলোয়াড়কে চেয়েছিল, যিনি একাই মাঠে পার্থক্য গড়ে দিতে পারেন। মেসি হতে পারতেন সে ধরনের একজন খেলোয়াড়। এখন স্পোর্ত জানাচ্ছে, মেসির জায়গায় নেইমার হতে পারেন সে ধরনের এক খেলোয়াড়। তবে নেইমারের বার্সেলোনায় ফেরার ব্যাপারটা গুঞ্জনের মধ্যে থেকে যাওয়ার সম্ভাবনাই বেশি। বার্সেলোনা কোচ জাভিও নেইমারকে নিয়ে এই গুঞ্জনে অবাকই হয়েছেন। 

ইউরোপীয় ফুটবলে দলবদল–সংক্রান্ত খবরাখবর দেওয়ার জন্য নির্ভরযোগ্য ইতালীয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো তাঁর টুইটে বার্সেলোনা কোচ জাভির একটা মন্তব্য প্রকাশ করেছেন। জাভি বলেছেন, ‘আমি নেইমারের এই খবরে বেশ অবাক হয়েছি। সে কখনোই আমাদের পরিকল্পনায় ছিল না।’

পিএসজিতে সময়টা অনেক দিন ধরেই খারাপ যাচ্ছে নেইমারের। কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের সঙ্গে তাঁর রসায়নটা প্যারিসে মোটেও জমেনি। কিছুদিন আগে, পিএসজির কিছু উগ্র সমর্থকেরা তাঁর বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ করেছে, তাঁর বিরুদ্ধে নেতিবাচক স্লোগান দিয়েছে। ব্রাজিলিয়ান তারকা প্রকাশ্যে কিছু না বললেও এটা মোটামুটি নিশ্চিত, তিনি প্যারিস ছাড়তে চান।

২০১৭ সালে বার্সেলোনা থেকেই ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। ব্যাপারটি ঘটেছিল হঠাৎ করেই। বার্সেলোনায় মেসি আর লুইস সুয়ারেজের সঙ্গে দারুণ এক ত্রিভুজ আক্রমণভাগ গড়েছিলেন নেইমার। মেসি-সুয়ারেজ-নেইমার ত্রয়ীকে সে সময় ‘এমএসএন’ তকমা দেওয়া হয়েছিল। এর আগে ২০১৩ সালে নেইমার তাঁর ছেলেবেলার ক্লাব সান্তোস ছেড়ে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়।

নেইমারের জন্য ২০২২-২৩ মৌসুমটা দুঃস্বপ্নেরই। যদিও তিনি পিএসজির জার্সিতে একেবারে মন্দ খেলেননি। গোড়ালির চোটে গত ফেব্রুয়ারি মাস  থেকে তিনি মাঠের বাইরে। এ মুহূর্তে চলছে তাঁর পুনর্বাসন প্রক্রিয়া। চোটে পড়ার আগে ফরাসি লিগে ১৫ গোল আছে তাঁর। সেই সঙ্গে আছে ১৩টি গোল সহায়তা। বিশ্বকাপে ব্রাজিলকে অবশ্য কোয়ার্টার ফাইনালের বেশি নিতে পারেননি।

গত মে মাসে পিএসজি সমর্থকেরা তাঁর বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করার পর থেকেই পিএসজি নেইমারকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে বলে জানা গেছে। নেইমারকে বিক্রি করে দিলে উয়েফা নির্দেশিত আর্থিক সংগতি ব্যবস্থার বেশ খানিকটা উন্নতি হয় তাদের। পিএসজিতে ২০১৭ সাল থেকে নেইমার খেলেছেন ১৭৩টি ম্যাচ। গোল করেছেন ১১৮টি। গোলে সহায়তা ৭৭টি।

About Author Sokol Khobor 'eNewspaper

when an unknown printer took a galley of type and scrambled it to make a type specimen book. It has survived not only five centuries.

No comments:

Post a Comment

Start typing and press Enter to search